ক্যাপচা এন্ট্রি করে আয় করুন

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৭, ২০১৬ সময়ঃ ১০:৩৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৬ পূর্বাহ্ণ

আমীর সোহেল

 

rtmltemplates_2272_1468767

‘ক্যাপচা’ এন্ট্রি খুবই সহজ একটা কাজ। বিভিন্ন ওয়েবসাইটে লগ-ইন করতে গেলে দেখবেন একটা কোড আসে যেটা পাশে বা উপরের বক্সে টাইপ করে লগ-ইন বা রেজিস্ট্রার করতে হয়।

সেইটাকে বলে ক্যাপচা। এখানে যখন কাজ শুরু করা হবে তখন বক্সে ওয়ার্ড বা ক্যাপচা কোডের কাজ করতে হবে। একটা একটা করে ক্যাপচা আসবে আর দেখে দেখে শুধু টাইপ করতে হবে আর এন্টার চাপতে হবে।

ক্যাপচা এন্ট্রিয়ের মাধ্যমে আয় একটি জনপ্রিয় মাধ্যম। ফ্রি রেজিস্ট্রেশন করে ঘরে বসে দিনে মাত্র ৫-৬ ঘণ্টা কাজ করে মাসে ১০-১২ হাজার টাকা আয় করা সম্ভব ক্যাপচা এন্ট্রিয়ের মাধ্যমে। এই কাজ করতে যে অভিজ্ঞতাটি লাগবে তা হল দ্রুত টাইপ করা। চাইলে অ্যাডমিন প্যানেল কিনেও আয় কাজ করা যায় নিজের মত করে। ফ্রিল্যান্সিং এর জগতে ক্যাপচা এন্ট্রি করে আয় বতর্মানে একটি জনপ্রিয় মাধ্যম।

কিন্তু যারা এই কাজে একদম নতুন, যারা বিভিন্ন বিষয়ে পারদর্শী নন তাদেরকে পিটিসি কিংবা ডাটা এন্ট্রির কাজের উপর নিভর্র করতে হয়। বেশীর ভাগ পিটিসি সাইট বিশ্বাসযোগ্য নয় কারণ সেগুলো পেমেন্ট দেয় সেগুলো থেকে ডলারের পেমেন্ট পেতে কয়েকমাস লেগে যায় আর নেট খরচ বেড়ে যায়।

সেক্ষেত্রে খুজতে হবে বিশ্বাসযোগ্য সাইট। ক্যাপচা এন্ট্রি কিংবা ডাটা এন্ট্রি কাজ পেতে হলে ফ্রিল্যানসার ওডেস্ক, প্রোটাইপারস এর মত সাইট থেকে কাজ নেয়া যথেষ্ট সহজ। ক্যাপচা ডাটা এন্ট্রির সবচেয়ে বড় সমস্যা হলো এখানে খুব ধীর গতিতে ক্যাপচা আসে। ফলে এক হাজার এন্ট্রি করতে অনেক সময় লেগে যায়। কিন্তু ভাল সাইটে এই সমস্যা একেবারেই নেই। যত দ্রুত কাজ করা যায় ততো দ্রুত পরবর্তী ক্যাপচা চলে আসে। এটা অনেক বড় একটা সুবিধা। এছাড়াও এখানে কাজ করা যায় নিশ্চিন্তে। পেমেন্ট মিস হওয়ার কোনোই সম্ভবনা নেই।

ভাল সাইটের বৈশিষ্ট্য হলো, কোন বিড এর দরকার নাই। দিন রাত ২৪ ঘন্টাই ক্যাপচা পাবেন। ১ টি ক্যাপচা= ৭ পয়েন্ট , ১০০০০ পয়েন্ট = ১ ডলার। ন্যুনতম পে- আউট ১ ডলার। পেমেন্ট রিকোয়েস্ট দেয়ার ২৪ ঘন্টার মধ্যেই এ্যালার্ট -পে একাউন্টে ট্রান্সফার হয়। রেজিস্ট্রেশন বোনাস ১০০ পয়েন্ট। অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় যারা ফ্রিল্যানসিং এর জগতে একদমই নতুন তাদের কাজ পেতে অনেক সমস্যা হয়ে যায়, সেক্ষেত্রে ইনকাম খুব বেশি না হলেও কাজ শুরু করার এন্ট্রি লেভেল হিসাবে খুব একটা খারাপ নয়।

 

প্রতিক্ষণ/আস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G